Sheikh Shahjahan: 'জমি দখলের টাকা গিয়েছে ২-৩ জন মন্ত্রীর ঘরে!'

 ইডির দাবি, মানি লন্ডারিংয়ের একটা পার্ট অস্ত্র কারবার। শাহজাহানের কয়েকজন আত্মীয়দের জিজ্ঞাসাবাদ করে এই তথ্য মিলেছে।

Updated By: Apr 29, 2024, 02:51 PM IST
Sheikh Shahjahan: 'জমি দখলের টাকা গিয়েছে ২-৩ জন মন্ত্রীর ঘরে!'

অর্ণবাংশু নিয়োগী: জমি দখলের টাকা গিয়েছে ২-৩ জন মন্ত্রীর ঘরে! এদিন আদালতে বিস্ফোরক দাবি ইডির। আদালতে এদিন ইডি দাবি করে, এই ঘটনার সঙ্গে দু-তিনজন মন্ত্রী জড়িত আছেন। যাদের কাছে জমি দখলের টাকা গিয়েছে। সরকারি টেন্ডার শাহজাহানের অনুগামীদের পাইয়ে দেওয়া হয়েছিল বলেও এদিন আদালতে জানায় ইডি। 

পাশাপাশি, এদিন আদালতে ইডির আরও দাবি, মানি লন্ডারিংয়ের একটা পার্ট অস্ত্র কারবার। শাহজাহানের কয়েকজন আত্মীয়দের জিজ্ঞাসাবাদ করে এই তথ্য মিলেছে বলে দাবি ইডির। একইসঙ্গে এদিন ইডির তরফে শেখ শাহজাহানের আরও ১৪ দিনে জেল হেফাজতের আবেদন জানানো হয়। পালটা কেউ কোনও জামিনের আবেদনও করেনি এদিন। এদিন সওয়াল জবার পর ১৩ মে পর্যন্ত শেখ শাহজাহানের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। প্রসঙ্গত, এদিন সন্দেশখালি কাণ্ডে 'বড় ধাক্কা' রাজ্যের। সুপ্রিম কোর্টে পিছিয়ে গিয়েছে সন্দেশখালি মামলার শুনানি। এদিন সন্দেশখালি মামলায় ২ থেকে ৩ সপ্তাহ সময় চায় রাজ্য সরকার। রাজ্যের তরফে জানানো হয় যে, কিছু নতুন তথ্য যোগ করতে চায় রাজ্য। যা নিয়ে সুপ্রিম কোর্টের কড়া মন্তব্য, হাইকোর্টের মন্তব্য নিয়ে স্পষ্টিকরণ চাইলে হাইকোর্টেই আবেদন করতে পারেন। 

এদিন সুপ্রিম কোর্টের বিচারপতি বি আর গাভৈয়ের চাঁছাছোলা প্রশ্নের মুখে পড়তে হয় রাজ্যকে। আদালত জানতে চায়, কোনও এক ব্যক্তির (শেখ শাহজাহান) বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ হয়েছে। রাজ্য সরকার তার বিরুদ্ধে আবেদন জানাচ্ছে কেন? সন্দেশখালি মামলায় কলকাতা হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দেয়। সেই নির্দেশরই বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকার। এদিন বিচারপতি বিআর গাভৈ এবং বিচারপতি সন্দীপ মেহেতার এজলাসে এই মামলার শুনানি হয়। সেখানেই আবেদনকারীর পক্ষে সময় চাওয়া হয়। যা নিয়ে সুপ্রিম কোর্টের কড়া মন্তব্য শুনতে হয় রাজ্যকে। পরবর্তী শুনানি পিছিয়ে গরমের ছুটির পর জুলাইয়ে দিন ধার্য হয়। যাতে রাজ্যেরই বিড়ম্বনা বাড়ল।

আরও পড়ুন, SSC Recruitment Scam: চাকরিহারা প্রায় ২৬ হাজার শিক্ষকের ভাগ্য নির্ধারণ, শুনানির দিনক্ষণ জানাল সুপ্রিম কোর্ট

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.