থাকছে না কোভিড কড়াকড়ি! গঙ্গাসাগরে করোনা নিয়মে 'ছাড়' পাবেন পুণ্যার্থীরা

পড়শি দেশে করোনা ফের চোখ রাঙাতে নড়েচড়ে বসেছে ভারত। কেন্দ্র ও রাজ্যগুলি করোনা সতর্কতাবার্তা দিয়েছে। নবান্ন থেকেও মততা বন্দ্যোপাধ্যায় জানান,  'উদ্বেগের কিছু নেই, পরিস্থিতির দিকে নজর রাখছে সরকার', এখনই নাইট কার্ফু বা বিধিনিষেধের কথা ভাবছে না সরকার। সময়মতো সিদ্ধান্ত নেওয়া হবে। কোভিড বিধি মেনেই গঙ্গাসাগর মেলা হবে'।

Updated By: Dec 24, 2022, 04:55 PM IST
থাকছে না কোভিড কড়াকড়ি! গঙ্গাসাগরে করোনা নিয়মে 'ছাড়' পাবেন পুণ্যার্থীরা
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পড়শি দেশে করোনা ফের চোখ রাঙাতে নড়েচড়ে বসেছে ভারত। কেন্দ্র ও রাজ্যগুলি করোনা সতর্কতাবার্তা দিয়েছে। গঙ্গাসাগর নিয়েও কিছু দিন আগেই বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। নবান্ন থেকেও মততা বন্দ্যোপাধ্যায় জানান, 'উদ্বেগের কিছু নেই, পরিস্থিতির দিকে নজর রাখছে সরকার', এখনই নাইট কার্ফু বা বিধিনিষেধের কথা ভাবছে না সরকার। সময়মতো সিদ্ধান্ত নেওয়া হবে। কোভিড বিধি মেনেই গঙ্গাসাগর মেলা হবে'। এদিন করোনাকালে গঙ্গাসাগর মেলা নিয়ে উৎকন্ঠার জবাব দিলেন মেয়র ফিরহাদ হাকিম। 

আরও পড়ুন, Free Ration: বিনামূল্যে আরও এক বছর রেশন, ৮১ কোটি মানুষকে মোদীর 'নববর্ষ' উপহার

ফিরহাদ এদিন বলেন, ৩০ লক্ষ মানুষ গঙ্গাসাগর মেলায় আসবে। তাই এই উৎসব বাংলার জন্য অত্যন্ত জরুরি। আমরা বৈঠক করৃেছি যেখানে সবাই থেকে সমস্যার অনুযায়ী কাজ করবে। কলকাতা পৌর সংস্থার সমস্ত পরিস্কার করা, পরিবহন গাড়ির ব্যবস্থা করবে কিভাবে দায়িত্ব বণ্টন করা হবে সবকিছুর দিকে নজর রাখছে। সেই সময় জি ২০ বৈঠকও আছে। ভারত-শ্রীলঙ্কা ম্যাচ আছে। যেহুতু জি ২০ বৈঠকের জন্য গঙ্গার ধরে তিন- চার বার সাফাইয়ের কাজ করা হবে। সেখানে কোভিড টেস্টিং য়ের ব্যবস্থা রাখা হচ্ছে। মাস্ক পড়ে থাকবে সকলেই,  সানিটাইজারের ব্যবস্থা রাখা হবে। এখনও কোভিড ধরা পড়েনি ভারতবর্ষ। তাই সেরকম কোনও পরিস্তিতি নেই। তবে সতর্ক থাকতে হবে।

তিনি আরও বলেন, ম্যাচের দিন পার্কিং শহীদ মিনার, ইস্ট বেঙ্গল গ্রাউন্ডে আর মোহামেডান গ্রাউন্ডে পার্কিংয়ের ব্যবস্থা থাকবে। তবে মানুষ অনীহা প্রকাশ করছে ভ্যাকসিন নিতে। আমার মনে হয় এখানে মহামারীর হওয়ার আশঙ্কা কম। আমাদের মধ্যে একটা প্রাকৃতিক ইমিউনিটি সিস্টেম মধ্যে তৈরি হয়ে গেছে। তাছাড়া একটা টিকেট সরাসরি গঙ্গাসাগর মেলায়ও যাওয়া যাবে।

এদিকে চিনে যে ওমিক্রন সাব ভ্যারিয়েন্ট তাণ্ডব চালাচ্ছে, সেই বিএফ.৭-র হদিশ মিলেছে এ দেশে। ওড়িশার একজন, আর গুজরাটে দু'জনের শরীরের পাওয়া গিয়েছে নয়া প্রজাতির ভাইরাস। কেন্দ্র নির্দেশিকা জারি করার পর তৎপরতা বেড়েছে রাজ্যে। কোভিডে সতর্ক নবান্ন। স্বাস্থ্যসচিবের নেতৃত্বে বিশেষ টিম গঠন করা হয়েছে। সেই টিম রয়েছে কোভিড বিশেষজ্ঞরাও।

আরও পড়ুন, ভোটের দাবিতে উত্তাল যাদবপুর বিশ্ববিদ্যালয়, আন্দোলনকারীদের সঙ্গে কথা রাজ্যপালের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.