Primary TET: বছর শেষে প্রাথমিকে শূন্যপদে ইন্টারভিউ, ডাক পেলেন কলকাতার চাকরিপ্রার্থীরা

দুর্গাপুজো চতুর্থীর দিনে প্রাথমিকে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জারি করেছিল পর্ষদ। ২১ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত টেটে নিয়োগের আবেদন প্রক্রিয়া চলে অনলাইনে।  পরে আবেদনের সময়সীমা বাড়ানো হয় আরও ৭ দিন।

Updated By: Dec 21, 2022, 11:40 PM IST
Primary TET: বছর শেষে প্রাথমিকে শূন্যপদে ইন্টারভিউ, ডাক পেলেন কলকাতার চাকরিপ্রার্থীরা

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: নিয়োগ দুর্নীতি মামলায় যেদিন ইডি-কে তদন্তের নির্দেশ দিল হাইকোর্ট, সেদিনই সুখবর পেলেন চাকরিপ্রার্থীরা। প্রাথমিকে শূন্যপদে এবার শুরু হতে চলেছে ইন্টারভিউ পর্ব। প্রথম পর্যায়ে ডাক পেলেন শুধুমাত্র কলকাতার প্রার্থীরা। কবে? ২৭ ডিসেম্বর। পর্ষদ সূত্রে খবর, ইমেলে কললেটার পাঠিয়ে দেওয়া হবে। এমনকী, ইন্টারভিউ পর্বে হবে ভিডিয়োগ্রাফিও। 

সেদিন ছিল দুর্গাপুজোর চতুর্থী। প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে পর্ষদ। এরপর ২১ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত টেটে নিয়োগের আবেদন প্রক্রিয়া চলে অনলাইনে। পরে অবশ্য আবেদনের সময়সীমা বাড়ানো হয় আরও ৭ দিন। কীভাবে আবেদন? বিজ্ঞপ্তি জারি পর্ষদ জানিয়ে দেয়, ২০১৬ সালের নিয়ম মেনেই আবেদন করতে হবে এবং তাঁরাই আবেদন করতে পারবেন, যাঁরা ২০১৪ ও ২০১৭ সালে টেট পাস করেছেন। তবে চাকরিপ্রার্থীর বয়স হতে হবে চল্লিশের নিচে। কলকাতা থেকে যাঁরা আবেদন করেছিলেন, বছর শেষে ইন্টারভিউতে বসার সুযোগ পাচ্ছেন তাঁরা।

আরও পড়ুন: SSC ED: 'সাদা খাতায় কীভাবে এত চাকরি'? শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে ইডি

এদিকে প্রাথমিক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হওয়ার পর অনশনে বসেছিলেন ২০১৪ সালের টেট উত্তীর্থরা। কোথায়? সল্টলেকের করুণাময়ীতে পর্ষদের অফিসের সামনে। দাবি ছিল, ইন্টারভিউ ছাড়া চাকরি দিতে হবে। পর্ষদ অবশ্য অনড় ছিল। শেষপর্যন্ত হাইকোর্টে নির্দেশ মেনে মধ্যরাতে করুণাময়ী থেকে আন্দোলনকারীদের সরিয়ে দেয় পুলিস।

এর আগে, এদিন গ্রুপডি  OMR শিট মামলায় এবার ইডি-কে তদন্তের নির্দেশ দেয় হাইকোর্ট। শুনানিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য,  'মোটা টাকার আর্থিক লেনদেন হয়ে থাকতে পারে। লাল, নীল, সবুজ, সব নদী সাগরে মিশেছে'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.