Congress Loses Candidate: সুরাটের পর ফের সার্জিক্যাল স্ট্রাইক, ভোটের আগেই কংগ্রেস প্রার্থীকে হাইজ্যাক বিজেপি-র!

Lok Sabha Election 2024: কংগ্রেস অক্ষয়কে ইন্দোরের বর্তমান বিজেপি সাংসদ শঙ্কর লালওয়ানির বিরুদ্ধে দাঁড় করিয়েছিল। মে মাসের ১৩ তারিখে নির্বাচনের চতুর্থ দফায় ইন্দোর আসনের ভোটগ্রহণ হবে।

Updated By: Apr 29, 2024, 02:26 PM IST
Congress Loses Candidate: সুরাটের পর ফের সার্জিক্যাল স্ট্রাইক, ভোটের আগেই কংগ্রেস প্রার্থীকে হাইজ্যাক বিজেপি-র!
ছবি: ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের কংগ্রেসের জন্য বড় ধাক্কায়। এবার ইন্দোর থেকে তাদের লোকসভা প্রার্থী অক্ষয় বম নির্বাচনী রেস থেকে সরে এসে এবার বিজেপি-তে যোগ দিয়েছেন। বিজেপি বিধায়ক রমেশ মেন্ডোলার সঙ্গে, নিজের নমিনেশন প্রত্যাহার করতে কালেক্টরের অফিসে গিয়েছিলেন অক্ষয়।

কংগ্রেস অক্ষয়কে ইন্দোরের বর্তমান বিজেপি সাংসদ শঙ্কর লালওয়ানির বিরুদ্ধে দাঁড় করিয়েছিল। মে মাসের ১৩ তারিখে নির্বাচনের চতুর্থ দফায় ইন্দোর আসনের ভোটগ্রহণ হবে।

প্রবীণ বিজেপি নেতা এবং রাজ্যের ক্যাবিনেট মন্ত্রী কৈলাশ বিজয়বর্গীয় এক্স-এ একটি পোস্টে অক্ষয়কে দলে স্বাগত জানিয়েছেন।

 

তিনি পোস্টে বলেছেন, ‘ইন্দোর থেকে কংগ্রেসের লোকসভা নির্বাচনের প্রার্থী অক্ষয় কান্তি বমকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, দলের জাতীয় সভাপতি জেপি নাড্ডা, মুখ্যমন্ত্রী মোহন যাদব এবং রাজ্য সভাপতি ভিডি শর্মার নেতৃত্বে বিজেপিতে স্বাগত জানাই’।

আরও পড়ুন: Sandeshkhali Case | Supreme Court: সুপ্রিম কোর্টে সন্দেশখালিকাণ্ডে বড় ধাক্কা রাজ্যের!

তার নমিনেশন প্রত্যাহারের ঘটনার পরে, স্থানীয় কংগ্রেস নেতারা তাদের হতাশা প্রকাশ করেছেন এবং অক্ষয়কে নির্বাচনে টিকিট দেওয়ার জন্য দলীয় হাইকমান্ডের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন।

কংগ্রেসের স্থানীয় নেতা দেবেন্দ্র সিং যাদব বলেন, ‘আমি আমাদের দলের নেতাদের অক্ষয় বম সম্পর্কে সতর্ক করে দিয়েছিলাম। আমি সতর্ক করে দিয়েছিলাম যে তিনি মনোনয়ন প্রত্যাহার করবেন। এটা বেদনাদায়ক যে আমাদের মতো দলের কর্মীরা বছরের পর বছর ধরে কংগ্রেসের সেবা করে আসছে তবুও তার মতো লোকদের টিকিট দেওয়া হয়েছে’।

মনোনয়ন যাচাইয়ের সময়, বিজেপির আইনি সেল ১৭ বছরের পুরনো জমি বিরোধের মামলায় আইপিসির ৩০৭ ধারা যুক্ত করার কথা উল্লেখ না করার জন্য অক্ষয়ের মনোনয়ন ফর্মের সম্পর্কে আপত্তি তুলেছিল। কিন্তু নির্বাচন কমিশন আপত্তি বাতিল করে তার মনোনয়ন গ্রহণ করেন কারণ মনোনয়ন জমার দিনই ধারাটি যুক্ত করা হয়।

আরও পড়ুন: Early Monsoon in West Bengal: এ বছর কি সময়ের আগেই বর্ষা? কী এই 'ডাইপোল', 'লা নিনা', 'ইন্ডিয়ান নিনো'?

কিছুদিন আগেই সুরাট লোকসভা আসনের জন্য কংগ্রেস নেতা নীলেশ কুম্ভনীর মনোনয়ন ফর্ম প্রত্যাখ্যান হয়। তাঁর তিনজন প্রস্তাবকারী জেলা রিটার্নিং অফিসারের কাছে জানান যে নথিতে থাকা স্বাক্ষরগুলি তাঁদের নয়। একইভাবে, সুরাটের কংগ্রেসের বিকল্প প্রার্থী সুরেশ পাদশালার মনোনয়ন ফর্মও একই কারণে বাতিল হয়।

কুম্ভনি, সুরাটের একজন প্রাক্তন কর্পোরেটর। তিনি এর আগে কামরেজ নির্বাচনী এলাকায় ২০২২ সালের বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন কিন্তু ব্যর্থ হয়েছিলেন।

২২ এপ্রিল, বিজেপির মুকেশ দালাল সুরাট লোকসভা কেন্দ্রের জন্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেন। বিএসপি থেকে একজন সহ অন্যান্য সমস্ত প্রার্থী একের পর এক তাদের মনোনয়ন প্রত্যাহার করার পরে তাঁকে জয়ী ঘোষণা করা হয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.