Mangal Shanti Ke Upay: মঙ্গলদোষ ঘটলে ছারখার হয়ে যায় জীবন! জেনে নিন দোষ কাটাতে কী কী করবেন...

অনেকেরই জীবনে থাকে মঙ্গলের দোষ। এই মঙ্গলের দোষ থাকলে জীবন ছারখার হয়ে যায়। তবে কিছু সহজ উপায় অবলম্বন করলে এই দোষ কেটে যায়। 

Mar 05, 2024, 12:31 PM IST
1/7

সহজেই কাটান মঙ্গলের দোষ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আপনার মঙ্গল দোষ থেকে থাকলে আপনার সমস্ত সমস্যা থেকে না পালিয়ে, কীভাবে মঙ্গলের দোষ কাটাতে হবে সেই দিকে নজর দিতে হবে। কিছু সহজ উপায়েই মঙ্গলের দোষ কাটানো সম্ভব। জেনে নিন কী কী...

2/7

সহজেই কাটান মঙ্গলের দোষ

ভগবান গণেশ হলেন মঙ্গল দোষ কাটানোর সর্বশ্রেষ্ঠ ত্রাণকর্তা। প্রতিদিন ভগবান গণেশকে লাল ফুল এবং গুড় নিবেদন করুন, এই পন্থা অবলম্বন করলে আপনি সহজেই মঙ্গলের দোষ কাটাতে পারেন।

3/7

সহজেই কাটান মঙ্গলের দোষ

সকালে ঘুম থেকে উঠে স্নান করে ১০৮ বার “ ওম গম গণপতয়ে নমঃ ” মন্ত্র জপ করুন। নিষ্ঠা ভরে এই কাজ না করলে কোনও উপকার হবে না।

4/7

সহজেই কাটান মঙ্গলের দোষ

সম্ভব হলে মঙ্গলবার রক্ত দান করার চেষ্টা করুন এবং পারলে একটি মঙ্গল যন্ত্র কিনুন এবং ঠাকুরের বেদীতে রাখুন। মঙ্গল দেবকে খুশি করার জন্য আপনি ওই যন্ত্রে প্রার্থনা, পূজা এবং নৈবেদ্য দিতে পারেন। 

5/7

সহজেই কাটান মঙ্গলের দোষ

মঙ্গলবার কঠোর উপবাস রাখুন। যদি এটি সম্ভব না হয়, তাহলে যখনই আপনার খিদে পাবে তখনই দুধ বা ফল খান এবং ভাত এবং খাদ্যশস্য ভিত্তিক খাবার পারলে এড়িয়ে চলার চেষ্টা করুন।

6/7

সহজেই কাটান মঙ্গলের দোষ

প্রতিদিন মা দুর্গার মূর্তির সামনে বসে মঙ্গল চন্ডিকা শ্লোক পাঠ করুন। কুম্ভ বিবাহ, বিষ্ণু বিবাহ বা অশ্বথ বিবাহের মতো অনুষ্ঠানগুলি সম্পাদন করুন। 

7/7

সহজেই কাটান মঙ্গলের দোষ

নিয়মিত পাখিদের খাওয়ান। প্রতিদিন হনুমান চালিসা পাঠ করা একটি নিয়মিত অনুশীলন করুন। তবেই মঙ্গলের দশা কাটিয়ে উঠতে পারবেন।