New Zealand | T20 World Cup 2024: আগুনে স্কোয়াড ঘোষণা কিউয়িদের, কালো রঙ ধুয়েই নামছেন কেনরা!

New Zealand Name 15-Man Squad For T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপের আগুনে স্কোয়াড ঘোষণা করল নিউ জিল্য়ান্ড। অধিনায়কত্বের ব্য়াটন উঠেছে সেই কেন উইলিয়ামসনের হাতেই।

Updated By: Apr 29, 2024, 04:10 PM IST
New Zealand | T20 World Cup 2024: আগুনে স্কোয়াড ঘোষণা কিউয়িদের, কালো রঙ ধুয়েই নামছেন কেনরা!
দল ঘোষণা নিউ জিল্য়ান্ডের, অধিনায়ক কেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইসিসি (ICC) আগেই বলে দিয়েছিল যে, আগামী ১ মে ২০২৪ ডেডলাইন। আসন্ন টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2024) অংশগ্রহণকারী ২০টি দেশকে, তার মধ্য়েই দলের তালিকা দিতে হবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকে। সবার আগে দল ঘোষণা করে দিল নিউ জিল্য়ান্ড। সোমবার ব্ল্য়াক ক্য়াপস জানিয়ে দিল যে, কেন উইলিয়ামসনের (Kane Williamson) নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় বিশ্বকাপ খেলবে ১৫ জন। পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ শেষ হওয়ার পরেই টিম বেছে নিল নিউ জিল্য়ান্ড। আর কেনদের গায়ে উঠবে না চিরাচরিত চেনা কালো জার্সি। নতুন নীল-সাদা রঙেই খেলবেন কেনরা। বিশ্বকাপের নতুন জার্সিও দল ঘোষণার সঙ্গেই উন্মোচন করেছে নিউ জিল্য়ান্ড।

আরও পড়ুন: Mohun Bagan: আইএসএল ফাইনালে উঠে ত্রিমুকুট জয়ের স্বপ্ন জিইয়ে রাখল মোহনবাগান

দলে বড় দুই নাম কিন্তু নেই। তাঁরা হলেন জোরে বোলার অ্যাডাম মিলনে। তিনি সম্প্রতি গোড়ালির অস্ত্রোপচার করিয়েছেন। অন্যদিকে অলরাউন্ডার কাইল জেমিসনও নেই। স্ট্রেস ফ্র্যাকচারে ভুগছেন তিনি। সেরে ওঠার পথে। ডেভন কনওয়ে ফিরেছেন। গত ফেব্রুয়ারিতে তিনি আঙুলে চোট পান। সম্প্রতি ছিটকে গিয়েছেন আইপিএল থেকে। যদিও কনওয়ে চেন্নাই সুপার কিংসের হয়ে অনুশীলন করেছেন। ব্য়াটিং-উইকেটকিপিং সেশনও সেরেছেন। এই স্কোয়াডে রয়েছেন টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের মতো অভিজ্ঞ তারকা। তাঁরা কেরিয়ারের সপ্তম টি-২০ বিশ্বকাপ খেলতে চলেছেন। রাচিন রবীন্দ্র ও ম্য়াট হেনরি এর আগে কখনও টি-২০ বিশ্বকাপ খেলেননি। বেন সিয়ার্স যাচ্ছেন ট্র্যাভেলিং রিজার্ভ হয়ে।

২০০৭ সালে প্রথমবার হয়েছিল টি-২০ বিশ্বকাপ। এবার হবে নবম সংস্করণ। যা রীতিমতো মেগা। এই প্রথমবার ২০টি দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে। চারটি গ্রুপে ভাগ করা হবে সেই দলগুলিকে। সেখান থেকে প্রথম ও দুয়ে শেষ করা দল সুপার এইটের জন্য় কোয়ালিফাই করবে। নেপাল এই প্রথম টি-২০ বিশ্বকাপ খেলবে। অন্য়দিকে ওমান এই প্রথমবার প্রাথমিক পর্যায় পেরিয়ে মূল পর্বে পা রাখছে। সুযোগ পেয়েছে উগান্ডাও। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত বিশ্বযুদ্ধ চলবে। ৯ ভেন্য়ুতে ৫৫ ম্য়াচ। ২৯ জুন ফাইনাল হবে বার্বোডোজে। গ্রুপ সি-তে নিউ জিল্য়ান্ডের সঙ্গে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা ও পাপুয়া নিউ গিনি। কেনদের প্রথম ম্য়াচ ৮ অগাস্ট আফগানিস্তানের বিরুদ্ধে।

আরও পড়ুন: WATCH | MS Dhoni: ঠিক এই সময়ে ঘুমিয়েই চূড়ান্ত সফল ধোনি! এতদিনে ফাঁস করলেন 'সিক্রেট রেসিপি'

নিউজিল্য়ান্ডের ১৫ সদস্য়ের দলে রয়েছেন যাঁরা: কেন উলিয়ামসন, ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মিশেল ব্রেসওয়েল, মার্ক চ্য়াপম্য়ান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্য়াট হেনরি, ড্য়ারেল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ঈশ সোধি, টিম সাউদি, বেন সিয়ার্স (ট্র্যাভেলিং রিজার্ভ)।

টি-২০ বিশ্বকাপের ২০ দল: ওয়েস্ট ইন্ডিজ (আয়োজক), আমেরিকা (আয়োজক), অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নেদারল্যান্ডস, নিউ জিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, আফগানিস্তান, বাংলাদেশ, আয়ারল্যান্ড, স্কটল্য়ান্ড, পাপুয়া ও নিউ গিনি, কানাডা, ওমান, নেপাল, নামিবিয়া ও উগান্ডা।

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.