ICSE and ISC 2024 Result: প্রকাশিত হল ISC-র ফলাফল, পাশের হারে এগিয়ে ছাত্রীরা, রাজ্যে পাসের হার ৯৯.৪১%

Bengal CISCE Results 2024: সোমবার সকাল ১১ টা থেকে সিআইএসসিই'র অফিসিয়াল ওয়েবসাইটে www.cisce.org এবং results.cisce.org-এ যথাক্রমে আইসিএসই এবং আইএসসি পরীক্ষার রেজাল্ট দেখা যাচ্ছে ৷ প্রিন্ট করা যাচ্ছে মার্কশিটও ৷ 

Updated By: May 6, 2024, 03:18 PM IST
ICSE and ISC 2024 Result: প্রকাশিত হল ISC-র ফলাফল, পাশের হারে এগিয়ে ছাত্রীরা, রাজ্যে পাসের হার ৯৯.৪১%
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রকাশিত হল এবছরের আইসিএসই (ISCE) দশম এবং আইএসসি (ISC)-র অর্থাৎ দ্বাদশ শ্রেণির ফলাফল। ছেলেদের ছাপিয়ে এগিয়ে এল মেয়েরা। দশম ও দ্বাদশ- দুই শ্রেণির পরীক্ষাতেই মেয়েদের ফলাফল ছেলেদের তুলনায় ভাল হয়েছে। সোমবার সকাল ১১ টা থেকে সিআইএসসিই'র অফিসিয়াল ওয়েবসাইটে www.cisce.org এবং results.cisce.org-এ যথাক্রমে আইসিএসই এবং আইএসসি পরীক্ষার রেজাল্ট দেখা যাচ্ছে ৷ প্রিন্ট করা যাচ্ছে মার্কশিটও ৷ বোর্ডের নিয়ম অনুযায়ী উত্তীর্ণ হওয়ার জন্য প্রতি বিষয়ে এবং সার্বিক মোট নম্বরে ন্যূনতম 33 শতাংশ বা গ্রেড ডি পেতেই হবে পরীক্ষার্থীকে।

আরও পড়ুন, Lok Sabha Election 2024: তৃতীয় দফায় ১৪৩ কোম্পানি আধাসেনার ঘেরাটোপে ভোটগ্রহণ মালদার ২ আসনে!

এ বছর দশম শ্রেণির পরীক্ষার পাশের হার ৯৯.৪৭ শতাংশ। ২০২৩ সালে দেশে পাশের হার ছিল ৯৮.৯৪ শতাংশ। দ্বাদশের পরীক্ষার পাশের হার ৯৮.১৯ শতাংশ। ২০২৩ সালে ছিল ৯৬.৯৩ শতাংশ। চলতি বছর পশ্চিমবঙ্গে পাশের হার ৯৭.৮০ শতাংশ।  সকাল ১১’টায় ফল প্রকাশ করেছে CISCE বোর্ড। ISC-র ক্ষেত্রে মোট ১,৩৬৬টি স্কুলের পড়ুয়ারা পরীক্ষা দিয়েছিল। ৯০৪টি স্কুলের সব পড়ুয়াই পাশ করেছে। যা শতাংশের বিচারের ৬৬.১৮।ICSE পরীক্ষা দিয়েছিল ২,৬৯৫টি স্কুলের পড়ুয়ারা। ২,২২৩ স্কুলে (৮২.৪৮ শতাংশ), পাশের হার ১০০ শতাংশ।

পরীক্ষার্থীরা cisce.org,  results.cisce.org ও results.digilocker.gov.in -এই ওয়েবসাইটগুলি থেকে ফলাফল দেখতে পাবেন।  এছাড়া 9248082883 নম্বরে ৭ ডিজিটের ইউনিক আইডি পাঠালেও রেজাল্ট দেখা যাবে। পশ্চিমবঙ্গের মোট ৩২০টি স্কুলের পড়ুয়ারা দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা অর্থাৎ আইএসসি-তে দিয়েছিল। যেখানে ছাত্রদের সংখ্যা ছিল ১৪,৮৭৫ এবং ১২,৭৪৬ জন ছাত্রী পরীক্ষা দিয়েছিল। 

আরও পড়ুন, Man Brutally Assaults Woman: রানাঘাটের জিমে অর্ধনগ্ন পুরুষ মহিলার সঙ্গে এসব কী করছে! ছিঃ...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.