West Bengal Lok Sabha Election 2024: দ্বিতীয় দফায় রাজ্যে ভোট শান্তিপূর্ণ, জানালেন মুখ্য নির্বাচনী আধিকারিক...

WB Lok Sabha Election 2024 Phase 2 Voting Live: দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাট। ৩ কেন্দ্রেই জিতেছিল বিজেপি। বালুরঘাট থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। দার্জিলিংয়ে জিতেছিলেন রাজু সিং বিস্তা, আর রায়গঞ্জে দেবশ্রী চৌধুরী। 

Last Updated: Friday, April 26, 2024 - 21:09
West Bengal Lok Sabha Election 2024: দ্বিতীয় দফায় রাজ্যে ভোট শান্তিপূর্ণ, জানালেন মুখ্য নির্বাচনী আধিকারিক...

West Bengal Lok Sabha Election Phase 2 Voting 2024 Live​: চলছে লোকসভা নির্বাচন। আজ, শুক্রবার দ্বিতীয় দফা। ভোট হবে দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাটে। বালুরঘাটে বিজেপি প্রার্থী খোদ রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তার বিপক্ষে তৃণমূলের বিপ্লব মিত্র। দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাট। ৩ কেন্দ্রেই জিতেছিল বিজেপি। বালুরঘাট থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। দার্জিলিংয়ে জিতেছিলেন রাজু সিং বিস্তা, আর রায়গঞ্জে দেবশ্রী চৌধুরী। 

এক নজরে দ্বিতীয় দফা
----

কেন্দ্র          মোট বুথ     স্পর্শকাতর বুথ       কেন্দ্রীয় বাহিনী(কোম্পানি)

দার্জিলিং     ১৯৯৯          ৭৩৯                    ৮৮

রায়গঞ্জ      ১৭৩০         ১৭৩০                ১১১
---
বালুরঘাট    ১৫৬৯        ১৯২               ৭৩
---

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

26 April 2024, 21:15 PM

দার্জিলিং, বালুরঘাট, রায়গঞ্জ। দ্বিতীয় দফায় রাজ্যে ৩ কেন্দ্রে ভোট শান্তিপূর্ণ, জানালেন মুখ্য নির্বাচনী আধিকারিক।

26 April 2024, 17:30 PM

বিকেল ৫টা পর্যন্ত ভোটদানের হার

পশ্চিমবঙ্গ - ৭১.৮৪ %

বালুরঘাট - ৭২.৩০ %

দার্জিলিং - ৭১.৪১ %

রায়গঞ্জ - ৭১.৮৭ %

26 April 2024, 15:15 PM

সন্দেশখালিতে বিদেশি আগ্নেয়াস্ত্র উদ্ধার সিবিআই-এর। রিপোর্ট তলব কমিশনের। মডেল কোড অব কন্ডাক্টের মধ্যেই অস্ত্র উদ্ধার।

 

26 April 2024, 13:15 PM

* প্রার্থীপদ খারিজের নির্দেশিকাকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ দেবাশীষ ধর. 
* বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যর দৃষ্টি আকর্ষণ আইনজীবীর। 
* এখনো মামলা দায়েরের অনুমতি দেয়নি আদালত. 
* আইনজীবীর বক্তব্য না শুনেই এজলাস ছাড়লেন বিচারপতি।

26 April 2024, 13:00 PM

সকাল ১১টা পর্যন্ত ভোটার উপস্থিতি (%)-

ত্রিপুরা ৩৬.৪২
ছত্তিশগড় ৩৫.৪৭
মণিপুর ৩৩.২২
পশ্চিমবঙ্গ ৩১.২৫
মধ্যপ্রদেশ ২৮.১৫
আসাম ২৭.৪৩
রাজস্থান ২৬.৮৪
জম্মু ও কাশ্মীর ২৬.৬১
কর্ণাটক ২৫.৬১
উত্তরপ্রদেশ ২৪.৩১
কেরালা ২২.৩৪
বিহার ২১.৬৮
মহারাষ্ট্র ১৮.৮৩

26 April 2024, 11:30 AM

সকাল ১১ টা পর্যন্ত ৩ লোকসভা কেন্দ্রে ভোট পড়েছে- দার্জিলিং- ৩২.৭৫, রায়গঞ্জ- ৩২.৫১, বালুরঘাট- ২৮.১১ শতাংশ। 

26 April 2024, 11:30 AM

বেলা এগারোটা পর্যন্ত কমিশনে মোট অভিযোগ জমা পড়েছে ২৯০ টি। ভোট শুরু হওয়ার চার ঘণ্টার মধ্যে একাধিক অভিযোগ কমিশনে। এখনও পর্যন্ত প্রায় ২৯০টি অভিযোগ জমা পড়েছে। এন জি আর এসে এখনও পর্যন্ত অভিযোগ জমা পড়েছে ২৪১টি। সবচেয়ে বেশি রায়গঞ্জ থেকে ১২৩ টি, বালুরঘাট থেকে ৯২টি ও দার্জিলিং থেকে ২৬ টি অভিযোগ জমা পড়েছে। সি ভিজিল অ্যাপে মোট ২৩ টি তারমধ্যে রায়গঞ্জ থেকে ১১ টি, দার্জিলিং থেকে ৬ ও বালুরঘাট থেকে ৬ টি। সি এম এস পোর্টালে মোট ২৬ টি অভিযোগ জমা পড়েছে যার মধ্যে দার্জিলিং থেকে ১১ টি, রায়গঞ্জ থেকে ৭ টি ও বালুরঘাট থেকে ৮ টি অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে বিজেপির থেকে ১৪টি এবং তৃণমূলের থেকে ২ টি অভিযোগ জমা পড়েছে।

26 April 2024, 10:45 AM

ইভিএমের ভোট ও ভিভিপ্যাটের পেপার স্লিপ ১০০ শতাংশ মিলিয়ে দেখার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট। 

 

26 April 2024, 10:00 AM

পতিরাম গার্লস স্কুলের  ১০০ নম্বর বুথে  সুকান্ত মজুমদারকে ঘিরে গো ব্যাক স্লোগান তৃণমূল কর্মীদের। এই বুথের ১০০ মিটারের মধ্যে তৃণমূল ট্যাম টু বসিয়ে ভোটারদের প্রভাবিত করছিল বলে অভিযোগ। তাতে বিজেপি যুব মোর্চার সাধারণ সম্পাদক জ্যোতিষ রায় বাধা দিলে তাকে ধরে মারধর করা হয় বলে অভিযোগ। এই খবর পেয়ে বিজেপি রাজ্য সভাপতি তথা প্রার্থী সুকান্ত মজুমদার ঘটনাস্থলে পৌঁছলে তাকে ঘিরে বিক্ষোভ ও গো ব্যাক স্লোগান দিতে থাকে তৃণমূলের কর্মীরা।

26 April 2024, 09:45 AM

দ্বিতীয়  দফার ভোট হচ্ছে এ রাজ্যের তিন জেলায়। সব জায়গায় ভোট যাতে শান্তিপূর্ণভাবে হয়, তার ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। বিভিন্ন বুথে যেমন মোতায়েন করা হয়েছে কেন্দ্র বাহিনী  রয়েছে পুলিশও। তবে হাতি প্রবন এলাকা বাড়তি নজরদারি দিয়েছে প্রশাসন। বিশেষ করে যেসব বুথে হাতির আনাগোনা বেশি সেই সব বুথে বনদপ্তরের পক্ষ থেকে মনেকর্মীরা রয়েছেন। এরকমই ছবি দেখা গেল কালিম্পং জেলার মংপং বন বস্তি এলাকায়। মংপং বস্তির যে প্রাথমিক স্কুলে ভোট হচ্ছে তার আশেপাশে রয়েছে মংপং জঙ্গল। এই জঙ্গল থেকে হামেসাই হাতির দল চলে আসে এই  এলাকায় এবং স্কুল প্রাঙ্গণ এলাকায়। 

26 April 2024, 09:00 AM

সুকান্ত মজুমদারের নাম খুঁজে পাওয়ার ক্ষেত্রে প্রাথমিক একটা সমস্যা হয়েছিল যেখানে তাঁর স্ত্রীর নাম রয়েছে তার সেখানে আশেপাশে তাঁর নাম ছিল না। পরে ভোটার সহায়তা কেন্দ্রে গিয়ে খুঁজে পাওয়া যায় তাঁর নাম।

26 April 2024, 08:45 AM

২৭/১৬৩ সকাল থেকে বেশকয়েক বার ইভিএম মেশিন খারাপ হওয়ার ফলে দীর্ঘ লাইনে বসে রয়েছে ভোটাররা। কড়া রোদে অতিষ্ট হয়ে পড়ছেন ভোটার

 

26 April 2024, 08:00 AM

ময়নার বাকচায় বিজেপি কর্মীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার ঘিরে উত্তেজনা।ভোটের মুখে ময়নার বাকচা গ্রাম পঞ্চায়েতের গোড়ামাহাল গ্রামের ঘটনা। নিখোঁজ বিজেপি কর্মী দীনবন্ধু মিদ্যার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার গ্রামেরই একটি পানবরোজ থেকে।। বিজেপি নেতা দের দাবি তাকে তৃণমূল দুষ্কৃতীরা মেরে ঝুলিয়ে দিয়েছে। তবে খুন না আন্ত্যহত্যা তদন্তে পুলিশ। তবে তৃনমূলের বিরুদ্ধে ওঠা আভিযোগ অস্বিকার করেছে তৃনমূল।

26 April 2024, 08:00 AM

Darjeeling  Lok Sabha Election 2024 Live Updates: সকাল থেকেই কেন্দ্র বাহিনী তৎপরতায় নির্বিঘ্নেই চলছে কালিম্পং ভোটদান পর্ব চোখে পড়ার মতো ভিড় রয়েছে ভোট দেবার লাইনে।

26 April 2024, 08:00 AM

Raiganj Lok Sabha Election 2024 Live Updates: মাটিগাড়ার পাথরঘাটা জুনিয়ার বেসিক স্কুলে ১৫৮ নম্বর বুথে মেশিন প্রায় ৩০ মিনিট ধরে মেশিন খারাপ বলে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে  অভিযোগ ভোটারদের। 

26 April 2024, 07:45 AM

ভোট দিলেন মাটিগাড়ার পাথরঘাটা জুনিয়ার বেসিক স্কুলে ভোট দিলেন উপেন বর্মন বছর ৯০ স্ত্রীকে সাতে নিয়ে ভোট দিলেন। এদিকে সুরেন্দ্রনাথ কলেজ, রামকৃষ্ণ হাইস্কুল, শক্তিস্তর পার্টে ৮ টি জায়গায় ইভিএম খারাপের অভিযোগ করছেন তৃণমূল প্রার্থী। 

26 April 2024, 07:15 AM

26 April 2024, 07:15 AM

Darjeeling  Lok Sabha Election 2024 Live Updates: প্রথম ভোট দিলেন প্রেম্বা শেরপা। কালিমং এর কয়লা কম্পানী এলাকায় ভোট দিয়ে বললেন, কেন্দ্রিয় বাহিনী রয়েছে। শান্তিমত ভোট দিলাম। সকাল সকাল ভোট দিয়ে বাড়িতে ফিরছি।

26 April 2024, 07:00 AM

Balurghat Lok Sabha Election 2024 Live Updates: বালুরঘাট মনিমেলা পৌর প্রাথমিক বিদ্যালয় এর ৩৯ এর ৫১-৫২ ৫৩ নম্বর বুথে সকাল থেকে ভোটারদের লম্বা লাইন। সকাল সাড়ে পাঁচটা থেকেই ভোটাররা ভিড় জমিয়েছেন ভোট কেন্দ্রের সামনে। এখনো সাতটা বাজতে কিছুটা সময় বাকি রয়েছে এর আগেই ভোটারদের লম্বা লাইন। তারা মূলত গরমের হাত থেকে বাঁচতেই সকাল সকাল ভোটার লাইন এসে দাঁড়িয়েছেন বলে জানাচ্ছেন।

26 April 2024, 06:45 AM

Raiganj Lok Sabha Election 2024 Live Updates: ইটাহার উচ্চ বিদ্যালয়ে মডেল বুথ। সকাল থেকে ভোটাররা আসতে শুরু করেছেন ।ভোট গ্রহণ কেন্দ্রের চারপাশ সুন্দর করে সাজিয়ে তোলা হয়েছে। ভোটদানের পুরো প্রক্রিয়া বর্ণনা করা হয়েছে ।রয়েছে প্রাউড ভোটারদের জন্য সেলফি জোন ।কেন্দ্রীয় বাহিনীর নজরদারি রয়েছে ভোট গ্রহণ কেন্দ্র জুড়ে। 

26 April 2024, 06:45 AM

Raiganj Lok Sabha Election 2024 Live Updates: মাটিগাড়া এক নম্বর গ্রাম পঞ্চায়েতের অধীন 25/ 320,321,322, 323 নম্বর বুথে আজ দ্বিতীয় দফার ভোটে কাউয়াখালী প্রাথমিক বিদ্যালয়ে জুনিয়র হাই স্কুলে সকাল থেকেই মানুষ ভোট দেওয়ার জন্য লাইনে। রয়েছে কেন্দ্র বাহিনীর জওয়ানদের করাকরি।

 

26 April 2024, 06:45 AM

Balurghat Lok Sabha Election 2024 Live Updates: সকাল থেকেই ভোটাররা ভোটকেন্দ্রে আসতে শুরু করেছেন তীব্র রথ এবং গরমের হাত থেকে রক্ষা পেতে মূলত ভোটাররা সকালে ভোটের লাইনে লাইন দিয়েছেন এই ছবিটি দেখা যাচ্ছে বালুরঘাট মনিমেলা পৌর প্রাথমিক বিদ্যালয়। 

26 April 2024, 06:45 AM

West Bengal Lok Sabha Election 2024 Phase 2 Voting Latest Updates: গতবার লোকসভা ভোটে উত্তরবঙ্গে কার্যত ভরাডুবি হয়েছিল তৃণমূলের। দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাট। ৩ কেন্দ্রেই জিতেছিল বিজেপি। বালুরঘাট থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। দার্জিলিংয়ে জিতেছিলেন রাজু সিং বিস্তা, আর রায়গঞ্জে দেবশ্রী চৌধুরী। বালুরঘাট আর দার্জিলিংয়ে এবারও প্রার্থী গতবারের জয়ীরাই। রায়গঞ্জে বিজেপি প্রার্থী কার্তিকচন্দ্র পাল।