Mango: মালদহের আম এসে পৌঁছয়নি, ফাঁকা মাঠে গোল দিচ্ছে মাদ্রাজি আমই! আমোদিত আমজনতাও...

এবার প্রশ্ন, দুধের স্বাদ কি ঘোলে মিটবে? মালদহের সুস্বাদু আমের সঙ্গে কি পাল্লা দিতে পারছে মাদ্রাজের গোলাপখাস আম? বাজার ছেয়েছে মাদ্রাজের গোলাপখাস আমে। আর তাইই কিনতে ভিড় বাংলার মানুষের।

Updated By: Apr 29, 2024, 01:07 PM IST
Mango: মালদহের আম এসে পৌঁছয়নি, ফাঁকা মাঠে গোল দিচ্ছে মাদ্রাজি আমই! আমোদিত আমজনতাও...
নিজস্ব ছবি

প্রদ্যুত দাস: মালদহের আম নাকি মাদ্রাজের আম! স্বাদে, গন্ধে হার মানাবে কোনটা জানেন কি? দক্ষিণবঙ্গের সঙ্গে পাল্লা দিয়ে উত্তরেও গরমের পারদ চড়ছে। এর অন্য একটি অর্থ হল গ্রীষ্ম কাল এসে গিয়েছে, এবার আম খাওয়ার পালা। গ্রীষ্মের সবচেয়ে লোভনীয় স্বাদ লুকিয়ে ফলের রাজা আমেই। কিন্তু, গ্রীষ্ম পড়লেও লোভনীয় মালদহর আমের দেখা নেই জলপাইগুড়ির বাজারে। পরিবর্তে বাজার ছেয়েছে মাদ্রাজের গোলাপখাস আমে। আর তাইই কিনতে ভিড় জলপাইগুড়িবাসীর।

আরও পড়ুন, Durgapur: BJP-তে যোগ দিতেই বাড়িতে পড়ল বোমা, তারপর...

এবার প্রশ্ন, দুধের স্বাদ কি ঘোলে মিটবে? মালদহের সুস্বাদু আমের সঙ্গে কি পাল্লা দিতে পারছে মাদ্রাজের গোলাপখাস আম? বিক্রেতাদের কথায়, মালদহর আম জলপাইগুড়ির বাজারে আসবে জৈষ্ঠ মাসের মধ্যভাগে। তাই এখন আপাতত কোনও বাজারেই দেখা পাওয়া যাবে না মালদহর আমের। এদিকে গরম পড়তেই আম খাওয়ার জন্যে মুখিয়ে রয়েছে রাজ্যবাসী। চাহিদা মেটাতে অগত্যা বাজারে আমদানি হয়েছে মাদ্রাজের গোলাপখাস আম।

জলপাইগুড়ির বাজারেও চোখে পড়ল একই দৃশ্য। তবে, স্বাদে গন্ধে নাকি একদম মালদহের আমের মতোই। ২০০ থেকে ২৫০ টাকা কেজি দরে বিক্রি করছে আমগুলি। বিক্রিও হচ্ছে দেদার। এই গোলাপ খাস আমের একটি নিজস্ব বিশেষত্ব রয়েছে। গোলাপ ফুলের মত মিষ্টি সুবাস থাকায় অনেকেই পছন্দ করেন এই গোলাপ খাস আমকে। মিষ্টি সুভাষের পাশাপাশি স্বাদও বেশ মিষ্টি, গায়ের গোলাপ ফুলের মত লালচে আভাও রয়েছে। তাই এখন গোলাপখাসেই মজেছে গোটা জলপাইগুড়িবাসী।

আরও পড়ুন, Beldanga Bomb Blast: রেজিনগরের পর বেলডাঙায় মজুত বোমা! বিস্ফোরণে পাঁচিলের একাংশ, উড়ল রান্নাঘরের চাল

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.