Primary TET: 'OMR শিট অত্যন্ত সুরক্ষিত আছে', টেট পরীক্ষার্থীদের আশ্বাস পর্ষদ সভাপতির

কুন্তল ঘোষের বাড়িতে কীভাবে এল OMR ও অ্য়াডমিট কার্ডের প্রতিলিপি? বিস্মিত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ইডি-কে তদন্তের নির্দেশ দিলেন তিনি।

Updated By: Jan 30, 2023, 07:42 PM IST
Primary TET:  'OMR শিট অত্যন্ত সুরক্ষিত আছে', টেট পরীক্ষার্থীদের আশ্বাস পর্ষদ সভাপতির

মৌমিতা চক্রবর্তী ও অর্ণবাংশু নিয়োগী: 'OMR শিট অত্যন্ত সুরক্ষিত আছে'। টেট পরীক্ষার্থীদের আশ্বস্ত করলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল। বললেন,' আপনারা কেউ বিভ্রান্ত হবেন না। সঠিক সময়েই ফলপ্রকাশ হবে'।

২০২২-র ১১ ডিসেম্বর রাজ্যে নজিরবিহীন নিরাপত্তায় অনুষ্ঠিত হয়েছে টেট। পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ৭ লক্ষের কাছাকাছি।  প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে ছিল ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। স্রেফ পরীক্ষার্থীরা নন, পরীক্ষাকেন্দ্রে শিক্ষকদেরও মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছিল পর্ষদ। কিন্তু তাতেও কি শেষরক্ষা হল না? 

সম্প্রতি নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষকে গ্রেফতার করেছে ইডি। অভিযোগ,  চাকরি দেওয়ার নামে প্রায় ১৯ কোটি টাকা নিয়েছেন তিনি। শুধু তাই নয়, কুন্তলের বাড়ি থেকে পাওয়া গিয়েছে কয়েকশো টেট পরীক্ষার্থীর OMR শিট ও অ্য়াডমিট কার্ডের প্রতিলিপি! গতকাল, রবিবার এ খবর সম্প্রচারিত হয় জি ২৪ ঘণ্টায়।

এদিন সাংবাদিক সম্মেলনে পর্ষদ সভাপতি গৌতম পাল বলেন, 'পরীক্ষার্থীদের OMR শিটের কপি পেয়েছেন। অরিজিনাল কপি আমাদের কাছে আছে। পরীক্ষার্থীদের অনুরোধ করব, আপনার বিভ্রান্ত হবেন না। ২০২২ সালের টেট পরীক্ষার্থীদের OMR শিট অত্য়ন্ত সুরক্ষিত আছে। ঠিক সময়েই ফল প্রকাশ করা হবে'।

আরও পড়ুন: Kolkata Metro: অপেক্ষা সবুজ সংকেতের, মার্চেই চালু হতে পারে অরেঞ্জ মেট্রো

কুন্তল ঘোষের বাড়িতে কীভাবে এল OMR ও অ্য়াডমিট কার্ডের প্রতিলিপি? বিস্মিত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন মামলার শুনানিতে তাঁর মন্তব্য, 'কিছু দুষ্কৃতী রাজ্যটাকে ধ্বংস করে দেবে? কী হচ্ছে এটা? ED-কে ডেকে জিজ্ঞাসা করব। কারা বসে রয়েছে পর্ষদে? কী করে হয় দুর্নীতি? কাউকে রেয়াত করব না। অতিরিক্ত শূন্যপদ তৈরি করে দুর্নীতি ঢাকার চেষ্টা। দুর্নীতি ঢাকার তেষ্টা বরদাস্ত নয়'। কুন্তল ঘোষের বাড়িতে কাদের OMR শিট ও অ্য়াডমিটের প্রতিলিপি পাওয়া গিয়েছে? কেনইনা তাঁরা পরীক্ষার নথি জমা দিয়েছিলেন? ইডি-কে তদন্তের নির্দেশ দিয়েছে বিচারপতি গঙ্গোপাধ্যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.