Lok Sabha Election 2024 Phase 2: দ্বিতীয় দফায় রাহুলের ভাগ্য নির্ধারণ, শশী-হেমা-ওম-কুমারস্বামীদের হাইভোল্টেজ লড়াই!

এদিকে দ্বিতীয় দফার ভোটের মাঝেই আজ বঙ্গ সফরে প্রধানমন্ত্রী। মালদহে সভা। এসএসসি-মামলার রায় নিয়ে কী বার্তা দেবেন নরেন্দ্র মোদী? তাকিয়ে রাজনৈতিকমহল। আজ পশ্চিম মেদিনীপুরে জোড়া সভা মুখ্যমন্ত্রীর।  

Updated By: Apr 26, 2024, 07:55 AM IST
Lok Sabha Election 2024 Phase 2: দ্বিতীয় দফায় রাহুলের ভাগ্য নির্ধারণ, শশী-হেমা-ওম-কুমারস্বামীদের হাইভোল্টেজ লড়াই!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: দ্বিতীয় দফায় দেশ জুড়ে ৮৮ কেন্দ্রে ভোটগ্রহণ। আসাম, বিহার, জম্মু-কাশ্মীর, কেরল, উত্তর প্রদেশ-সহ মোট ১৩ রাজ্যে ভোট। শুরু মক পোলিং। বুথে বুথে লাইনে ভোটাররা। দ্বিতীয় দফায় এক ঝাঁক হেভিওয়েটের ভাগ্য নির্ধারণ। ওয়েনাড় থেকে রাহুল গান্ধী। কোটায় ওম বিড়লা। তিরুঅনন্তপুরমে শশী থারুর। কর্নাটকের মাণ্ড্য কেন্দ্রে এইচডি কুমারস্বামী। মথুরায় হেমা মালিনীর কেন্দ্রে ভোটগ্রহণ। 

আরও পড়ুন, Mahua Moitra: মহুয়ার বিরুদ্ধে মানহানির মামলা প্রত্যাহার প্রাক্তন বন্ধুর!

কেরলের তিরুবনন্তপুরম থেকে কংগ্রেসের শশী তারুর, মেরঠে এবারের বিজেপি প্রার্থী দূরদর্শনের ‘রামায়ণ’ ধারাবাহিকের মুখ্য অভিনেতা অরুণ গোভিল। উত্তরপ্রদেশের মথুরা থেকে পদ্ম প্রতীকে লড়ছেন হেমা মালিনী। ছত্তিশগড়ের রাজনন্দনগাঁওতে এবার কংগ্রেসের প্রার্থী কংগ্রেস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল। কর্নাটকের বেঙ্গালুরু-দক্ষিণ কেন্দ্রে প্রতিদ্বন্দ্বীতা করছেন বিজেপির তেজস্বী সূর্য। রাজস্থানের কোটা থেকে ফের একবার প্রার্থী লোকসভার স্পিকার ওম বিড়লা।

কেরলের ওয়েনাড় থেকে এবার রাহুলের মূল লড়াই বাম জোট এলডিএফের সিপিআই প্রার্থী অ্যানি রাজার বিরুদ্ধে। সিপিএমের পলিটব্যুরো সদস্য এ বিজয়রাঘবনও প্রার্থী পালাক্কাড় আসনে। কেরল থেকেই ভোটযুদ্ধে রয়েছেন বিজেপির দুই কেন্দ্রীয় মন্ত্রী- রাজীব চন্দ্রশেখর (তিরুঅনন্তপুরম) এবং ভি মুরলীধরন (অত্তিনগল)।এদিকে, ভোটগ্রহণের সব বন্দোবস্ত করা হয়েছে। নিশ্ছিদ্র নিরাপত্তা। নির্ভয়ে ভোট দিতে আসুন। দ্বিতীয় দফার ভোটের আগে আর্জি নির্বাচন কমিশনের। রয়েছে পানীয় জল, শৌচালয়ের ব্যবস্থাও। 

প্রসঙ্গত, কেরল, রাজস্থান, মণিপুর এবং ত্রিপুরার সমস্ত আসন-সহ মোট ৫৪৩ টি লোকসভা আসনের এক তৃতীয়াংশ এবং কর্ণাটকের ২৮ টি আসনের মধ্যে ১৪ টি কেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হবে। অন্যান্য আসনগুলির মধ্যে রয়েছে উত্তরপ্রদেশ এবং মহারাষ্ট্রের প্রতিটি ৮ টি, মধ্যপ্রদেশে ৭ টি, আসাম এবং বিহারের ৫ টি, পশ্চিমবঙ্গ এবং ছত্তিশগড়ে ৩টি এবং জম্মু ও কাশ্মীরে ১টি।

আরও পড়ুন, Kotak Electoral Bond: বিজেপি-র পকেটে গেছে টাকা, ইলেকটোরাল বন্ডে ৬০ কোটি অনুদান প্রমোটারদের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.