Dev| Mamata Banerjee: 'দেব ছেড়ে যেতে চাইলেও ছাড়ব না' সাফ জানিয়ে দিলেন মমতা...

Mamata Banerjee| Dev: এই লোকসভা নির্বাচনের আগেই রাজনীতি থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন দেব। কিন্তু দেবের কথা মানতে চাননি দিদি। এরপরেই গোপন বৈঠকের পর ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন দেব। জানা যায় যে দেবের দাবি ছিল, ঘাটাল মাস্টার প্ল্যানের রূপায়ন। কয়েক দশক ধরে পড়ে থাকা এই মাস্টার প্ল্যানের দায়িত্ব নেয় রাজ্য সরকার। এদিন প্রচারে এসে মুখ্যমন্ত্রী বলেন, কোনওভাবেই তিনি দেবকে ছাড়বেন না। 

Updated By: Apr 26, 2024, 02:55 PM IST
Dev| Mamata Banerjee: 'দেব ছেড়ে যেতে চাইলেও ছাড়ব না' সাফ জানিয়ে দিলেন মমতা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'যে তোমায় ছাড়ে ছাড়ুক , আমরা তোমায় ছাড়ব না' শুক্রবার পিংলায় দেবের(Dev) প্রচারে গিয়ে ঘাটালের তৃণমূল(TMC) প্রার্থীকে সাফ জানিয়ে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। এদিনের মঞ্চ থেকে বিজেপিকে চাকরি খেকো বলে তোপ দাগেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশ্ন তুললেন ১০০ দিনের টাকা কেন বন্ধ, তা নিয়েও। তবে শুধু তাই নয়, এদিন দেবের সমর্থনে বার্তাও দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সভাশেষে মঞ্চে দেবের সঙ্গে নাচে পা-ও মেলালেন মমতা। 

আরও পড়ুন- Sara Ali Khan: প্রেম করতে হবে সইফের সঙ্গে, থাকবে ঘনিষ্ঠ দৃশ্যও, প্রস্তাব পেয়ে বড় সিদ্ধান্ত সারার...

একই সঙ্গে প্রায় ২৬ হাজার শিক্ষক শিক্ষিকার চাকরি চলে যাওয়া নিয়েও মুখ খোলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'গ্রামে গঞ্জে মানুষ খেকো বাঘের কথা শোনা যায়। কিন্তু চাকরিখেকো বিজেপি দেখেছেন। একইসঙ্গে হাজার হাজার ছেলের চাকরি খেয়ে নিয়ে বলছে চার সপ্তাহে টাকা ফেরত দিতে হবে ১২ শতাংশ সুদে। যিনি রায় দিয়েছেন তার যদি চাকরি চলে যায় আর সবটাকা ফেরত চাওয়া হয়, আপনি দিতে পারবেন তো! যখন ইচ্ছে চাকরি খেয়ে নেবে, মগের মুলুক নাকি!' 

ইন্ডিয়া জোট প্রসঙ্গে মমতা বলেন, 'মঞ্চ থেকে দাঁড়িয়ে আমি ইন্ডিয়া জোট তৈরি করেছিলাম, তারজন্য আমি গর্বিত, আমি এই নাম দিয়েছিলাম, তার জন্য আমি গর্বিত। বিজেপি কে ইন্ডিয়া জোট নিয়ে কথা বলার?সারা বাংলায় ভালো ভোট পেলে আমরা দিল্লিকে পথে দেখাব। আমরা টাকা নিয়ে আসব, গরিব মানুষের জন্য কাজ করব, উন্নয়ন করব'। 

আরও পড়ুন- Kanchan Mullick| Kalyan Banerjee: 'গ্রামের মহিলারা ভালো চোখে না দেখলে আমি কেন বিক্ষোভের মুখে পড়লাম না?' প্রশ্ন কাঞ্চনের...

এরপরেই মঞ্চে উপস্থিত দেবকে পাশে টেনে এনে তৃণমূল সুপ্রিমো বলেন, 'আপনাদের প্রার্থী দেবকে পছন্দ? মনে রাখবেন এবার দেব বলেছিল, আমার অনেক কাজ আছে, আমাকে ছেড়ে দাও। আমি বললাম তোমায় ছাড়ব না। যে তোমায় ছাড়ে ছাড়ুক, আমরা তোমায় ছাড়ব না।  সুতরাং দেবকে এখানে দাঁড় করিয়েছি। দেব শুধু এখানেই কাজ করছে না। বাংলার অনেক কেন্দ্র গিয়ে আমাদের প্রচার করেছে। ওকে অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনারা আপনাদের মূল্যবান ভোটটা দেবকে দেবেন'। 

প্রসঙ্গত, এই লোকসভা নির্বাচনের আগেই রাজনীতি থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন দেব। কিন্তু দেবের কথা মানতে চাননি দিদি। এরপরেই গোপন বৈঠকের পর ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন দেব। জানা যায় যে দেবের দাবি ছিল, ঘাটাল মাস্টার প্ল্যানের রূপায়ন। কয়েক দশক ধরে পড়ে থাকা এই মাস্টার প্ল্যানের দায়িত্ব নেয় রাজ্য সরকার। এই শর্তেই ফের ভোটের মঞ্চে  ফেরেন দেব। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.